Somoy Daily

Somoy Daily Bangla News Online.

৯৯ দিনে কোরআনে হাফেজ ৮ বছরের শিশু আব্দুল্লাহ

/
/
/
48 Views

৯৯ দিনে কোরআনে হাফেজ ৮ বছরের শিশু আব্দুল্লাহ, একটি আট বছরের ছেলে পুরো কুরআন মুখস্থ করার বিরল কীর্তিটি মাত্র উনানব্বই দিনের মধ্যে সম্পাদন করেছে। দুর্দান্ত এই ছেলের নাম ইয়াসিন আবদুল্লাহ। তিনি নারায়ণগঞ্জের ফতুল্লা থানাধীন ভূইগড়ের জামিয়া দাওয়াতুল কুরআনের শিক্ষার্থী।

রোববার রাতে ইনস্টিটিউটের প্রধান হাফিজ মাওলানা মামুনুর রশীদ নয়াদীগন্তকে বলেছিলেন যে ইয়াসিন আবদুল্লাহ এই জামিয়ার ইতিহাসের সবচেয়ে কনিষ্ঠ ছেলে এবং খুব অল্প সময়ের মধ্যে পুরো কোরআন মুখস্থ করে রেখেছিলেন এমন এক বিখ্যাত ছেলে। এই দুর্দান্ত কৃতিত্বের জন্য হিফাজ বিভাগের শিক্ষকরা বিশেষ ভূমিকা পালন করেছেন।

ছেলের বাবা শাহ আলম পেশায় একজন নির্মাণ শ্রমিক। মা হলেন গৃহিণী শাহীনুর বেগম। গ্রামে তার বাড়ি ময়মনসিংহের গফরগাঁও থানার দুগাছিয়া গ্রামে থাকলেও তিনি পরিবারের সাথে ভূইগড়ে থাকেন। তার পরিবারে একটি ছেলে এবং একটি মেয়ে রয়েছে। ইয়াসিন আবদুল্লাহর বড় বোন সুমাইয়া আক্তার লামিয়াও দাওয়াতুল কুরআনের মহিলা শাখা উম্মে মুয়াজ তালিমুন্নিসা মাদ্রাসার ছাত্রী।

ছেলের বাবা শাহ আলম বলেছিলেন: “আমি আমার ছেলেকে পবিত্র কোরআনের মুখস্থকারী হিসাবে প্রত্যাশা করছিলাম।” মহান রব আমার আশা পূর্ণ করেছেন। এখন আমার পরিবারের প্রত্যেকেই চায় যে আমি হাক্কানীতে একজন মহান পণ্ডিত হই।

খুদে হাফেজ ইয়াসিনের শিক্ষকদের সাথে কথা বলতে বলতে তিনি অত্যন্ত মেধাবী ও মনোযোগী শিক্ষার্থী হিসাবে পরিচিত। কুরআন মুখস্থ করা তাঁর জন্য মজাদার। তিনি কোনও চাপ ছাড়াই প্রাকৃতিক আনন্দে পবিত্র কোরআন মুখস্থ করেছিলেন। কিছু দিন আট থেকে নয় পৃষ্ঠা শোনা যায়। আমরা বিশ্বাস করি যে এটি মহান রবের কুরআন প্রেরণের শক্তির নিদর্শন।

মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা মামুনুর রশিদ বলেছেন, পবিত্র কোরআন হ’ল এই উম্মতের গর্ব। অহংকার মুখস্থ করা, শেখানো, প্রচার করা এবং পর্যবেক্ষণের মধ্যে রয়েছে। অনেক লোক তাদের সম্পদ এবং যোগ্য সন্তানদের নিয়ে গর্বিত, তবে ইয়াসিন আবদুল্লাহর মতো বিখ্যাত সন্তানের গর্বিত বাবা হওয়ার সৌভাগ্য কয়টি পেতে পারে?

  • Facebook
  • Twitter
  • Google+
  • Linkedin
  • Pinterest
This div height required for enabling the sticky sidebar